• Breaking News

    আসসালামু আলাইকুম, Hello everybody!!!! সবাই ভালো আছেন? আমাদের কিসের অভাব? কিসের অভাব??? শিক্ষা, সংস্কৃতি, যোগ্যতা? সব ই আছে শুধু দরকার একটা উপযুক্ত ক্ষেত্র এর। যেখানে নিজকে প্রতিষ্ঠিত করতে পারব নিজেই। হাঁ বন্ধুরা! সে লক্ষেই কলাপারাকে সমৃদ্ধির মাইলফলক হিসেবে তৈরি করতে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা, কিন্তু আপনাদের সবার সহযোগিতা চাইছি। সবাই মিলে একটা সুন্দর শহর, সুন্দর ভবিষ্যৎ, কর্মমুখী নতুন প্রজন্ম গড়ব এই প্রচেষ্টায় এগিয়ে যেতে চাই। কার্যপ্রণালী, আপডেট এবং এই অগ্রযাত্রায় আপনিও শামিল হউন।

    সোমবার, ২৬ অক্টোবর, ২০১৫

    ***আমি গর্বিত আমার জন্ম বরিশালে ***

    ***আমি গর্বিত আমার জন্ম বরিশালে ***
    হাঁ বন্ধুরা, অন্ধঅনুকরন নয়, আসুন জেনে নেই বরিশালকে..... যদি বলা হয় বাংলার রানী বলা হয় কাকে??? উত্তরঃ বরিশাল। ★বরিশাল একটি মাত্র বিভাগ, যাদের সাথে ভারতীয় কোন বর্ডার সংযোগ নেই। ★বর্তমানে বরিশালে শিক্ষার হার সব থেকে বেশি। ★বর্তমান সরকারের মন্ত্রীর ৪-জনই বরিশালের। ★বীরশ্রেষ্ঠ মহিউদ্দীন জাহাঙ্গীর, বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামাল, দেশের সাত বীরশ্রেষ্ঠের দুইজনই বরিশালের সন্তান। ★মুক্তিযুদ্ধের সময় ৯ নম্বর সেক্টর গঠন করা হয়েছিল বরিশালে, যার সেক্টর কমান্ডার ছিলেন মেজর এম এ জলিল।
    ★ বাংলার বাঘ খেতাবপ্রাপ্ত শের-এ-বাংলা এ কে ফজলুল হকের জন্ম এই বরিশালে। ★রূপসী বাংলার কবি জীবনানন্দ দাস। ★ বসন্তের কবিসুফিয়া কামালের জন্ম বরিশালে। ★সুরকার আলতাফ মাহমুদ। ★মধ্যযুগের বিখ্যাত কবি বিজয় গুপ্ত। ★কবি আসাদ চৌধরি একুশে গানের রচয়িতা কবি। ★সাংবাদিক-"মানিকমিয়া" জারনামে করা হয়, ""ঢাকার মানিক-মিয়া এভিনিউ"" এবং সে দৈনিক ইত্তেফাক এর প্রতিষ্ঠাতা ও সম্পাদক ছিলেন। ★লেখক গাফফার চৌধরি বরিশালে জন্মেছেন। ★আমাদের মেয়েরাও কিন্তু পিছিয়ে নেই।>> ★সুফিয়া কামাল, কামিনী রায়, কুসুমকুমারী দাশের মতো মহিলা কবিরা বরিশালে জন্মেছেন। ★""শেরে বাংলা একে ফজলুল"" ব্রিটিশরা তাকে *টাইগার অব ""বেঙ্গল""* উপাধি দিয়েছিল। তার মতো সাহসী রাজনিতিক, অসাধারণ প্রতিভাবান,বিখ্যাত বক্তার জন্মস্থান বরিশালে। ★বাংলাদেশের শ্রেষ্ঠ দার্শনিক আরজ আলী মাতুব্বর, অশ্বিনী কুমার দত্ত আরো অনেকের জন্ম স্থান বরিশালে। ★যাদু শিল্পি জুয়েল আইচ এর জন্ম কিন্তু বরিশালে। ★বাংলাদেশে তৃতীয় সমুদ্র বন্দর বরিশালের পায়রা নদীতে। ★ "আবার আসিব ফিরে, ধানসিড়িটির তীর" ধানসিড়ি নদীটিও কিন্তু বরিশালে। ★ দেশের সর্বোচ্চ সেতু - গাবখান সেতুটিও বরিশালের ঝালকাঠিতে। ★ এছাড়াও কবি আহসান হাবিব, হানিফ সংকেত, অভিনেতা মোশাররফ করিম, মীর সাব্বির, তানিয়া আহমেদ, সোহেল রানা, রুবেল, সুচন্দা, মিঠুন চক্রবর্তী, কন্ঠশিল্পি জুয়েল, নচিকেতা, প্রমুখ। ★কোষ্ট গার্ড এর ট্রেনিং সেন্টার বরিশালের পটুয়াখালীতে।
    ★বাংলাদেশের অন্যতম পর্যাটক কেন্দ্র সাগরকন্যা বা কুয়াকাটা নামে পরিচিত সেটাওবরিশালে অবস্থিত। ★এছাড়াও বিশ্বের অন্যতম খেলোয়ার শাহরিয়া নাফিজ, সোহাগ গাজী, প্রসুখ ব্যক্তিবর্গও বরিশালের। ★বরিশাল একটি মাত্র নাম, যে বিভাগের প্রতিটা জেলার মানুষের ভাষা, বরিশালের আঞ্চলিক ভাষা। এ রকম আর কোন বিভাগে পাওয়া যবে না। ★সবচেয়ে বড় যে ব্যাপার বরিশাল বাংলাদেশের খাদ্যভাণ্ডার নামে পরিচিত। বরিশালে যে পরিমাণ খাদ্যশস্য উৎপন্ন হয়, তা দিয়ে দেশের সিংহভাগ খাদ্য চাহিদা মেটানো হয়। ★বরিশালের মানুষগুলো অনেক সহজ সরল, অতিথিপরায়ণ ও আন্তরিক। আসুন নিজকে ভালবাসি, দেশকে ভালবাসি, দেশের প্রতিটি ধুলিকনাকে ভালবাসি। আমি বরিশালকে ভালবাসি। বরিশালের ভাষা শিখতে একটা সামান্য উপকরনঃ- https://soundcloud.com/piyausmahmudjisan/tipu-7-awesome-fuuny-radio-drama

    কোন মন্তব্য নেই:

    একটি মন্তব্য পোস্ট করুন

    Fashion

    Beauty

    Travel